Sunday, November 15, 2015

অটো ব্লগিং করে মাত্র ১ মাসের মধ্যেই আয় করুন ১০০-৩০০ ডলার বা তার চাইতেও বেশী (২য় পর্ব)লিঙ্ক বিল্ডিং টুলস এর ব্যাবহার।



সবাইকে সালাম জানিয়ে আজকের টিউন শুরু করছি। অনেকেই আমাকে মেসেজ পাঠিয়েছেন পরবর্তী টিউনের জন্য। আপনারা সবাই যে আমার টিউনটি সাদরে গ্রহন করেছেন এর জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আসলে নিজের করম ব্যাস্ততার কারনে টিউন করার সময় পাই না। যার কারনে এই টিউন করতে অনেক দেরি হয়ে গেল।

প্রথম পোস্টে অনেকেরই অনেক ধরনের সমস্যা হয়েছে যার কারনে অনেকেই কাজ শুরু করতে পারেন নাই। সেই সমস্যা গুলোর সমাধান সহ আজকে নতুন কিছু টিপস শেয়ার করবো যাতে আপনারা আরও দ্রুত কাজকে এগিয়ে নিতে পারেন। তার আগে কিছু কথা বলার প্রয়োজন মনে করি।
আমি এইখানে আপনাদের কারো পকেটের টাকা লুট করতে আসি নাই। আমার পোস্ট যাদের ভালো লাগেনা তাদের আমি আমার পোস্টে আসতে বলি নাই। সবার মতের অমিল থাকতেই পারে আর সেটাই স্বাভাবিক। কিন্তু টা বলে যে আমার পোস্ট নিয়ে অন্য কোন ফেসবুক গ্রুপে গিয়ে পোস্ট করতে হবে এমনটা হওয়া উচিত নয়। গত পোস্টের পর আপনি আমার পোস্ট নিয়ে ফেসবুকের ১টি গ্রুপে বিদ্রুপ করেছেন। আমি আপনার নাম এখানে প্রকাশ করছিনা কারন এতক্ষণে আপনি ঠিকি বুঝে গেছেন এই কথা গুলো আমি আপনাকেই বলছি। আমার পোস্টের গ্রহণযোগ্যতা নিয়ে আপনার যদি সন্দেহ থাকে তাহলে দয়া করে আমার পোস্ট থেকে ১০০ হাত দূরে থাকবেন। হোয়াইট হ্যাট হোয়াইট হ্যাট নিয়ে যে এতো চিল্লা চিল্লি করেন আমি আপনার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিব আপনি SEO করতে যা করেন তার ৮০ ভাগই স্পাম। যদি সন্দেহ থাকে তাহলে আমাকে দেখান আপনার কয়েকটা ব্যাকলিংক যেগুলো স্পাম না।
ব্ল্যাক হ্যাট মারা যায় নাই আর কোনদিন যাবেও না। এইখানে আমি ব্ল্যাক হ্যাট শিখাইতে আসি নাই। আসছি কিছু মানুষের উপকার করার জন্য। আর আপনি যদি বলেন এইগুলা দিয়ে কাজ হয় না তাহলে আমি আপনার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিব যে কাজ হয় কি হয় না। যদি পারেন তাহলে একটু কষ্ট করে টিউন করেন আর সবাইকে শিখান।  Crack সফটওয়্যার আর বিভিন্ন নিউজ নিয়ে সবাই টিউন করতে পারে কিন্তু আপনার নিজের জ্ঞানের ভাণ্ডার হতে আপনি কিছুই শেয়ার করবেন না কারন এতে আপনার একজন কম্পিটিটর বেড়ে যাবে আর এইটা আপনি কোনদিনও চাইবেন না। আর কেউ যখন সে ধরনের কিছু সবাইকে শেয়ার করবে তখন আপনার আতে ঘা লাগে আর এটাই স্বাভাবিক। সমালোচনা করবেন তো আমার পোস্টে আইসা করেন অন্য গ্রুপে গিয়ে করার মানে কি যেখানে আমি আত্মপক্ষ সমর্থনের সুযোগই পাবো না? যদি আমার টিউন আপনার ভালো না লাগে তাহলে সরাসরি আমাকে বলেন, আমাকে প্রশ্ন করেন, আমি উত্তর দিব যদি আপনার কাছে ভালো না লাগে সেইটা সরাসরি বলবেন কিন্তু এদিক ওদিক গিয়ে কুটনামী করার দরকার কি?
যাইহোক আমার টিউন পাঠকদের বলবো আপনারা যদি মনে করেন অটো ব্লগিং খুব সহজ তাহলে অনেক বড় ভুল করবেন। এইটা সহজ কোন ব্যাপার না আর এতে অনেক কষ্ট করা লাগে। প্রতিদিন যদি মিনিমাম ১০ ১২ ঘণ্টা সময় দিতে না পারেন তাহলে কিছুই হবেনা। আপনাকে প্রতিদিনই একটিভ থাকতে হবে। আর আমার সাজেশন হচ্ছে অটো ব্লগিং এর পাশাপাশি আপনার মুল ব্লগের কাজ ও করবেন। আর হ্যা সবচাইতে বড় কথা হল আপনি যদি খুব ভালোমতো কি ওয়ার্ড সিলেক্ট করতে না পারেন তাহলে লাভ হবেনা। তাই সবার আগের কথা হল ভালো কি ওয়ার্ড নির্বাচন করা। ১টি ভালো কি ওয়ার্ড নির্বাচন করার জন্য অনেক সময় ৪ ৫ ঘণ্টাও লেগে যেতে পারে। কিন্তু তারপর আপনি যদি ১টা ভালো কি ওয়ার্ড খুজে পান তাহলে সেইটা আপনাকে সবসময় ভিজিটর আর আর্থিক সুবিধা দিবে।
কি ওয়ার্ড নির্বাচনের কোন কোন ব্যাপারগুলো মাথায় রাখবেনঃ আমি আসলে কোন সার্চ ইঞ্জিন এক্সপার্ট নই। তাই আমার ভুল হতেই পারে। আমি যা বলি আপনাদের বলি তা আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে সংগ্রহ করা। তাই আপনার কাছে যদি ভালো লাগে তবেই আমার রাস্তা অনুসরন করতে পারেন। আর যদি কিছুটা অমত থাকেন তাহলে সেটুকু বাদ দিয়ে দিবেন। আর যদি পুরোটাতেই অমত থাকেন তাহলে তো কথাই নাই। কি ওয়ার্ড সিলেকশনের জন্য মাত্র ১টি টুলই যথেষ্ট নয়। আপনাকে কয়েকটা টুল ব্যাবহার করতে হবে ভালো রেজাল্টের জন্য। গুগোল এডওয়ার্ড নিঃসন্দেহে একটি ভালো কি ওয়ার্ড রিসার্চ টুল। কিন্তু এইটা আপনার আমার জন্য স্বয়ং সম্পূর্ণ নয়। কারন যারা এডওয়ার্ড ক্যাম্পেইন করবে তাদের কথা মাথায় রেখে এই টুল তৈরি করা হয়েছে। আপনি যদি গুগোল এডওয়ার্ড দিয়ে কোন কি ওয়ার্ড রিসার্চ করেন আর সেখানে যদি কম্পিটিশন লো পান তাহলে খুব খুশি হয়ে যাবেন না। কারন সেইটা SEO কম্পিটেশন না এইটা হল যারা বিজ্ঞাপন দিবে তাদের কম্পিটিশন। কম্পিটিশন বুঝার জন্য আপনাকে কিছু কাজ রিসার্চ করতে হবে যা আমি এই টিউনে কিছুটা আলোচনা করেছিলাম আশা করি দেখে নিবেন। আরও কিছু কি ওয়ার্ড টুল আপনাদের শেয়ার করবো যেইটা দিয়ে আপনার ভালো কি ওয়ার্ড আইডিয়া পেতে পারেন।


এমন আরও অনেক কি ওয়ার্ড রিসার্চ টুল আছে যেগুলো আপনাকে সাহায্য করতে পাারে।
SENUKE XCR Tutorial: অনেকেই সফটওয়্যারটি ডাউনলোড করেছেন কিন্তু কাজ করতে পারছেন না। আবার অনেকেই ডাউনলোড করতে পারেন নাই। তাদের জন্য নতুন লিংক।এইখান থেকে ডাউনলোড করুন। যারা  AUTO BLOG SAMURAI ডাউনলোড করতে পারেন নাই তারা এইখান থেকে ডাউনলোড করুন
আজকে আমি আপনাদের দেখাব কিভাবে এই টুল দিয়ে কাজ করবেন।
Create A Project: সবার প্রথমেই আমাদের ১টি প্রজেক্ট তৈরি করতে হবে। যেহেতু আপনি অনেকগুল ব্লগের কাজ করবেন তাই প্রতিটা ব্লগের জন্য আলাদা আলাদা প্রজেক্ট তৈরি করবেন। এতে কাজ করতে সুবিধা হবে। তো প্রজেক্ট তৈরি করতে প্রথমেই টুল টি চালু করুন। মেইন উইন্ডো আসলে উপরে Wizard এর ডানে New তে ক্লিক করেন আর campaign সিলেক্ট করুন। Campaign এর ১টা নাম দিন যাতে আপনার প্রতিটি প্রোজেক্ট চিনতে কোন সমস্যা না হয়, দেখবেন বাম পাশের বারে আপনার প্রোজেক্ট যুক্ত হয়েছে। এবার আপনার প্রোজেক্ট টি সিলেক্ট করুন। প্রথমেই আমাদের বিভিন্ন সাইটে একাউন্ট খুলতে হবে আর তাই আবার New তে ক্লিক করুন আর তারপর সিলেক্ট করুন Account Creation। দেখবেন ডান পাশের বারে আপনার টাস্ক যুক্ত হয়েছে।


এবার টাস্কে ডাবল ক্লিক করে প্রবেশ করুন। বিভিন্ন সাইটে একাউন্ট খুলার আগে আমাদের ১টি ইমেইল একাউন্ট চাই। এই ব্যাপারটা নিয়ে অনেকেই সমস্যায় পড়েছেন। আমার নির্দেশনা গুলো অনুশরন করেন। প্রথমেই আমরা ১টা প্রোফাইল তৈরি করবো। এর জন্য Generate Random Profile ক্লিক করুন।
এখানে লখ করুন Create Email Address নামে ১টা অপশন আছে। এইখানে ক্লিক করলে আরও কিছু অপশন পাবেন। যেমন আপনি কোন ইমেইল এড্রেস খুলবেন আর একটি লিস্ট পাবেন। লক্ষ্য করবেন Download Pre-Created Hotmail Id তে যদি আপনি সিলেক্ট করেন তাহলে Error দেখাবে কারন আমরা Crack টুলস ইউজ করছি। তাই আপনি Yahoo Mail সিলেক্ট করতে পারেন। তবে আমি আপনাকে সাজেস্ট করবো আপনি ম্যানুয়ালি ১টি জিমেইল আইডি খুলে নেন। এতে কোন সমস্যাতে পরবেন না। ধরলাম আপনি ১টি জিমেইল আইডি খুলেছেন আর তাহলে Email Address এর জায়গাতে আপনি আপনার জিমেইল আইডি দিয়ে দেন।


যে কোন সাইটে নতুন আইডি খুললে ইমেইল ভ্যারিফিকেশন করতে হয় সে ক্ষেত্রে আপনি উপরে Verify Email যাবেন আর এই ভাবে সেটিং করবেন। আমি জিমেইল এর সেটিং দেখাচ্ছি। যদি আপনি অন্য কোন ইমেইল খুলেন তাহলে ভিন্নভাবে সেটিং করে নিবেন।

Reset Mail Setting: এখানে আপনার Email Provider যেহেতু জি মেইল সেহেতু Gmail সিলেক্ট করুন। নতুন ১টা বক্স আসবে সেখানে আপনার জিমেইল আইডি দিবেন পাসওয়ার্ড চাইলে পাসওয়ার্ড দিবেন। আর কিছু আপনাকে করতে হবেনা। বাকিটা ওরা নিজেরাই করে নিবে।
এবার সাইটে একাউন্ট তৈরি করার পালা। এইটা খুব কঠিন কাজ না। ধরেন আপনি Social Network Site এ একাউন্ট খুলবেন সেক্ষেত্রে  উপরে SELECT OTHER নামে ১টা অপশন আছে সেইখানে ক্লিক করুন আর তারপর "SELECT NETWORK SITES" এ ক্লিক করুন তারপর "WITHOUT ACCOUNTS" এ ক্লিক করুন। এবার উপরে বাম পাশের কোনা থেকে RUN এ ক্লিক করুন। দেখবেন আপনার একাউন্ট তৈরি করা শুরু হয়ে গেছে। যদি মাঝখানে ক্যাপচা চায় তাহলে ক্যাপচা দিবেন। একাউন্ট তৈরি করা শেষ হয়ে গেলে Email Verify করতে হবে সেইটা Senuke নিজেই করে নিবে। এইভাবে আপনি সব ধরনের সাইটে একাউন্ট খুলে নিবেন। এই জায়গাতে আমি আপনাকে কিছু পরামর্শ দিবো। আপনি যদি SEO সম্পরকে একটু অজ্ঞ হয়ে থাকেন তাহলে আপনি বুঝবেন না কোন কোন লিংক আপনাকে বিল্ড করতে হবে। সেই ক্ষেত্রে আমি আপনাকে বলবো আপনি যদি পারেন তাহলে সব ধরনের লিংক ই বিল্ড করেন এতে ভালো কাজ হবে।
এবার আসি লিংক বিল্ডিং প্রসঙ্গে। একাউন্ট তো তৈরি করা হল এবার তাহলে লিংক বিল্ডিং করার পালা। আপনার সফটওয়্যার এর মেইন মেনুতে যান। আবার উপরে NEW তে যান আর কোন ধরনের লিংক বিল্ডিং করবেন তা সিলেক্ট করুন। আমি ধরে নিলাম আপনি SOCIAL NETWORK সাইটে লিংক বিল্ডিং করবেন। সেই ক্ষেত্রে আপনি SOCIAL NETWORK সিলেক্ট করুন। দেখবেন ডান পাশে টাস্ক যুক্তও হয়েছে। এবার ডাবল ক্লিক করে প্রবেশ করুন। উপরে Profile থেকে আপনার প্রোফাইল সিলেক্ট করুন। তার ডান আশে আপনি OUTPUT URL LIST নামক একটি ঘর দেখতে পারবেন। এইখানে + এ ক্লিক করে যেকোনো ১টি নাম দিয়ে ওকে করে বের হয়ে আসুন। আপনার ব্যাক লিংকগুলো এই জায়গাতে জমা হবে। একি ভাবে OUTPUT RSS LIST এর নাম দিয়ে এড করে নিবেন।
SOCIAL NETWORK সাইট গুলতে আপনি আপনার আর্টিকেল পাবলিশ করতে পারবেন। সেই ক্ষেত্রে আপনার কি ওয়ার্ড অনুযায়ী আপনাকে আর্টিকেল লিখতে হবে। আর কি ওয়ার্ড কে এঙ্কর টেক্সট করে আপনার সাইট কে পয়েন্ট করবেন। যারা নতুন তাদের হয়ত ব্যাপারগুলো বুঝতে কিছুটা অসুবিধা সেই ক্ষেত্রে আমি বলবো SEO এর উপর যে চেইন টিউন গুলো আছে সেগুল একটু কষ্ট করে পড়ে নিবেন।
আপনার সম্পূর্ণ আর্টিকেল রেডি হবার পর আর্টিকেলের ঘরে আপনার পুরো আর্টিকেল পেস্ট করে দিবেন। আর্টিকেলকে ইউনিক করার জন্য টুলসটি আপনার আর্টিকেলকে স্পিন করে নিবে। তাই সব আর্টিকেলই ইউনিক হবে। স্পিন করার জন্য নিচে Auto-Generate Spinner Variation এ ক্লিক করে একটু অপেক্ষা করুন। আপনার আরতিএল্কে স্পিনিং মোডে দেখতে পারবেন। এবার ডান পাশের ঘরে কি ওয়ার্ড এর ঘরে আপনার কি ওয়ার্ড, tags এ ট্যাগ, টাইটেল এর ঘরে আর্টিকেল এর টাইটেল দিবেন। এবার কোন কোন সাইটে আর্টিকেল পোস্টিং হবে সেইটা ফিক্সড করার জন্য SELECT/DESELCT SITES WITH ACCOUNTS মার্ক করে দিবেন। কিছু কিছু সাইটে আর্টিকেল পোস্টিং করার জন্য ক্যাটাগরি দিতে হয় সেইখেত্রে সাইটের লিস্ট এ লক্ষ্য করবেন কিছু কিছু সাইটে <select> লিখা আছে। এখানে ক্লিক করে Catagory সিলেক্ট করে দিবেন। এবার উপরে বাম পাশের কোনা থেকে START করুন দেখবেন আপনার আর্টিকেল পোস্টিং হওয়া শুরু হয়ে গেছে। শেষ হয়ার আগ পর্যন্ত অপেক্ষা করুন।


শেষ হয়ে গেলে আপনার পোস্টিং করা আর্টিকেল গুলো যদি আপনি দেখতে চান তাহলে মেইন উইন্ডো তে যাবেন। ডান পাশের ঘরে URLS এ ক্লিক করুন। আপনার নাম দেয়া OUTPUT URL LIST দেখতে পারবেন। ডাবল ক্লিক করে প্রবেশ করুন আর পোস্টিং হওয়া আর্টিকেল এর লিংক গুলো বুঝে নিন। এভাবে আপনি সব ধরনের লিংক বিল্ডিং করতে পারবেন। Senuke প্রায় সব ধরনের লিঙ্কক বিল্ডিং করে থাকে সেই ক্ষেত্রে যারা নতুন তাদের লিংক বিল্ডিং করার জন্য খুব বেশী কষ্ট করতে হবেনা। যেমন আপনি আর্টিকেল ডিরেক্টরিতে আর্টিকেল সাবমিট করতে পারবেন, WIKI সাইটে লিংক বিল্ডিং, Social Bookmark, Forum Profile, Video Module Submission, সহ অনেক ধরনের লিংক বিল্ডিং করতে পারবেন। লিংক বিলদ করার পর আপনি সব লিঙ্কগুলকে Ping করে নিবেন এতে ব্যাক লিংক খুব দ্রুত ইনডেক্স হবে। আপনি এই টুলস দিয়েই পিং করে নিতে পারবেন।
আপনি যখন এই টুলস দিয়ে ব্যাক লিংক Blast করবেন তখন ১ থেকে ২ সপ্তাহের মধ্যে ভিজিটরের অভাব হবে না। আমি ব্যাক্তিগত ভাবে কমেন্ট ব্যাকলিংক খুবই পছন্দ করি। কারন এতে খুব দ্রুত কি ওয়ার্ড র‍্যাঙ্ক করা যায়। কিন্তু বর্তমানে কমেন্ট করে লিংক বিল্ডিং করাটা দুরহ ব্যাপার হয়ে গেছে। স্পামের কারনে সাইট এডমিন খুবই স্ট্রিক্ট আর এই কারনে এখন কমেন্ট করে ডু ফলো ব্যাক লিংক পাওয়াই যায় না। দেখা যাবে আপনি ম্যানুয়ালি ১০০ সাইটে কমেন্ট করলেন আর সেইখান থেকে মাত্র ২ ৩ টা সাইট থেকে আপনি ব্যাক লিংক পেলেন। কমেন্ট করার জন্য আমি আপনাদের ১টা সফটওয়্যার দিবো যা দিয়ে আপনি ব্লগ কমেন্ট ব্যাক লিংক পাবেন।
No Hands SEO:  এই সফটওয়্যার দিয়ে আপনি ব্লগ কমেন্ট করতে পারবেন। আপনার কি ওয়ার্ড অনুযায়ী বিভিন্ন সাইট খুজে বের করবে আর রিলিভেন্ট সাইটে কমেন্ট করে আপনার জন্য লিংক বিল্ডিং করবে। তো আসুন দেখে নেই কিভাবে কাজ করবেন।

এইখান থেকে টুলস টি ডাউনলোড করে নিন। ইন্সটল করুন আর Crack কপি পেস্ট করে নেন। এবার সফটওয়্যার টি চালু করেন। FULL ADDRESS এ আপনার সাইটের লিংক দিন।

SEARCH KEYWORD এর ঘরে যে কি ওয়ার্ড দিয়ে ওয়েব সাইট সার্চ করা হবে তা দিবেন। তার নিচের ঘরে আপনার এঙ্কর টেক্সট কি হবে সেইটা দিবেন। তারপর ADD PROFILE এ ক্লিক করবেন। দেখবেন আপনার প্রোফাইল যুক্তও হয়েছে। উপরে ১টা প্লে বাটন দেখতে পারবেন সেই বাটনে ক্লিক করুন আর দেখুন কাজ শুরু হয়ে গেছে। আর একটা ব্যাপার। এই সফটওয়্যার চালানোর জন্য আরও ১টা সফটওয়্যার লাগবে। কারন বর্তমানে যেকোনো সাইটে কমেন্ট করতে গেলে বর্তমানে ক্যাপচা এন্ট্রি করতে হয়। আর ম্যানুয়ালি ক্যাপচা এন্ট্রি করার কোন সিস্টেম এই টুলস এ নাই। আর এই জন্য ক্যাপচা এন্ট্রি করার জন্য Captcha Sniper X নামের ১টা টুল দিচ্ছি। যেইটা দিয়ে অটো ক্যাপচা শলভ হবে।
এইখান থেকে টুলসটি ডাউনলোড করে নিন। ইন্সটল আর Crack কপি পেস্ট করে দিবেন।

সফটওয়ারটি চালু করুন। এবার Platform এর ঘরে Blog মার্ক করে দেন। সফটওয়্যার টি চালু রাখুন।

একি সাথে No Hands Seo চালু করুন। এবার No Hands Seo এর Settings এ যান । এবার More এ যান। TEST CAPTCHA SNIPER এ ক্লিক করুন। দেখবেন ক্যাপচা টেস্ট করা হচ্ছে। সাকসেস ফুল হলে মেসেজ দিবে। মেসেজ পেলে NO HANDS SEO এর কাজ শুরু করবেন।

আশা করি আপনাদের আমি বুঝাতে পেরেছি। আপনারা কাজ করে যান সফলতা একদিন না একদিন আসবেই। কিন্তু মাঝ রাস্তায় যদি সব কিছু ছেড়ে দন তাহলে সব কিছুই বৃথা যাবে। আসলে এস ই ও এমন ১টা সাবজেক্ট যার রেজাল্ট আপনি চোখে দেখতে পারবেন না। এর ফল পেতে আপনাকে অপেক্ষা করতে হবে। আর তাই আপনাকে ধৈর্য ধরতে হবে। লেগে থাকেন সফল হবেন। টিউনে যদি কিছু বুঝতে সমস্যা হয় তাহলে জানাবেন। আমি সমাধান দেয়ার চেষ্টা করবো। সবাই ভালো থাকবেন।

Source: http://cellclinic1.blogspot.com

No comments:

Post a Comment