Saturday, October 10, 2015

কিভাবে গুগল এডসেন্স এর অর্থ উত্তোলন করবেন ?

জনপ্রিয় বিজ্ঞাপনসেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুগল বাংলাদেশী অ্যাডসেন্স পাবলিশারদের জন্য একটি সুখবর নিয়ে এসেছে । গুগল অ্যাডসেন্সের টাকা এখন থেকে সরাসরি বাংলাদেশের ব্যাংকে পাওয়া যাবে। আগে বাংলাদেশী গুগল এডসেন্স প্রকাশকরা চেকের মাধ্যমে অর্থ বাংলাদেশে নিয়ে আসতো যা ছিল অত্যন্ত সময়সাপেক্ষ এবং জটিল প্রক্রিয়া তবে বর্তমানে চেকের বদলে ব্যাংকে ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে অর্থ ঘরে আনা যাবে খুব সহজেই।
আন্তর্জাতিক ওয়্যার ট্রান্সফার চেকের পরিবর্তে দ্রুত, সহজ ও নিরাপদ একটি মাধ্যম। বর্তমানে অ্যাডসেন্স প্রকাশকেরা আগের পদ্ধতির জায়গায় নতুন পদ্ধতিতে অ্যাকাউন্ট হালনাগাদ করার মাধ্যমে এ সেবা পাবেন। পেমেন্টের নতুন এ ওয়্যার ট্রান্সফারের ক্ষেত্রে গুগল বাড়তি কোনো খরচ নেবে না। এখন অ্যাডসেন্স প্রকাশকদের ব্যাংকে যোগাযোগ করে প্রাপ্ত তথ্য দিয়ে অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ-ইন করে তথ্য সংযুক্ত করতে হবে। বাংলাদেশে অবস্থানরত অ্যাডসেন্স প্রকাশকেরা দেশীয় যেকোনো ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এই সুবিধা পাবেন। তবে ব্যাংক ওয়্যার ট্রান্সফারের জন্য বাংলাদেশের ব্যাংকগুলো বিভিন্ন ধরনের ফি গ্রহন করে থাকে তাই আপনার ব্যাংক একাউন্ট এর সাথে গুগল একাউন্ট সংযুক্ত করার পূর্বে ব্যাংক ফি সম্পর্কে ভালভাবে জেনে নিন ।
কিভাবে গুগুল এডসেন্স এর সাথে ব্যাংক একাউন্ট যোগ করবেন ?
এটি খুবই সহজ একটি পদ্ধতি এর জন্য নিম্নলিখিত পদ্ধতিগুলো অনুসরন করুনঃ-
১, প্রথমে আপনার গুগল এডসেন্স একাউন্টে প্রবেশ করুন
Home  Google AdSense
২, বামদিকে লক্ষ্য করুন পেমেন্টস নামক একটি মেনু পাবেন সেখান থেকে পেমেন্ট সেটিংস এ চলে যান
৩, অতঃপর Add bank account বাটনে ক্লিক করুন ।
payment
৪, এই জায়গাটি গুরুত্বপূর্ণ এখানে সঠিক ভাবে আপনার-
i, ব্যাংক একাউন্ট নাম,
ii, ব্যাংকের নাম,
iii, ব্যাংক একাউন্ট নাম্বার, এবং
iv, BIC code ( Bank Identification Code) প্রদান করুন এবং সেভ করুন । আপনি যদি আপনার ব্যাংকের সুইফট কোড বা BIC code সম্পর্কে জানতে চান তবে “বাংলাদেশের সকল ব্যাংকের Swift Code/ BIC Code” নিবন্ধটি দেখুন ।
ব্যাস নিশ্চিন্ত থাকুন কারন এখন থেকে আপনার গুগুল এডসেন্স একাউন্ট এর আয় সরাসরি আপনার নিজের ব্যাংক একাউন্টে জমা হয়ে যাবে।
বিশেষ দ্রষ্টব্যঃ
যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করছেন তারা নিজের ব্যাংক একাউন্টটি আপগ্রেড করে ইন্টারনেট ব্যাংক একাউন্ট ব্যাবহার করুন তাহলে আপনি ঘরে বসেই আপনার ব্যাংকের অর্থ দেখতে পাবেন । ভাল থাকবেন এই কামনায়।

No comments:

Post a Comment